সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের নলতা ইউনিয়ন জামায়াতের “কর্মী শিক্ষা শিবির” অনুষ্ঠিত রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল হক ঢাকায় গ্রেপ্তার কালিগঞ্জে ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন দেবহাটায় শহীদ আসিফে’র কবর জিয়ারতে নবাগত ডিসি, এসপি অবৈধ দখলদারদের হাত থেকে মৎসঘের উদ্ধারের দাবিতে শ্যামনগরে সংবাদ সম্মেলন দেবহাটায় শিশু ফোরামের বার্ষিক সমাবেশ দেবহাটার কুলিয়ায় বাস দূর্ঘটনায় অল্পের জন্য বেঁচে গেলো ৫০যাত্রী বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল বুড়িগোয়ালিনী ইউনিয়ন শাখা অফিস উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা প্রাইমারি স্কুলে চাকুরী দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ  দেবহাটায় ঘেরের ভেড়িতে অসময়ে তরমুজ চাষ করে স্বাবলম্বী হচ্ছে কৃষক
সুস্থ জীবনের জন্য স্বাস্থ্যসম্মত পুষ্টিকর খাবার প্রয়োজন: রহিমা সুলতানা বুশরা

সুস্থ জীবনের জন্য স্বাস্থ্যসম্মত পুষ্টিকর খাবার প্রয়োজন: রহিমা সুলতানা বুশরা

নিজস্ব প্রতিনিধি:

প্রাণিসম্পদের পুষ্টিসেবা সপ্তাহ দিবসের আলোচনা সভায় কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা বলেছেন, আমাদের প্রত্যেকের জীবন ধারনের জন্য খাদ্যের প্রয়োজন হয়। খাদ্য গ্রহণের মাধ্যমে দেহের পুষ্টি সাধিত হয় ও স্বাস্থ্য ভালো থাকে। তাই সুস্থ জীবনের জন্য মানুষের স্বাস্থ্যসম্মত পুষ্টিকর খাবার গ্রহণ করা প্রয়োজন।

কিন্তু আমরা প্রতিদিন খাদ্যের তালিকায় কি খাচ্ছি তা না জেনে খেয়ে থাকি। তাই পুষ্টি উপাদান বুঝে খাবার গ্রহন করলে আমরা সুস্থ থাকবো। তাছাড়া প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য খাদ্য তালিকায় বাড়তি নজর রাখা প্রয়োজন হয়।

সে কারনে তাদের পুষ্টিগুন বুঝে খাদ্যাভ্যাসের মাধ্যেমে তাদেরকে সুস্থ রাখতে হবে। বৃহস্পতিবার কালিগঞ্জ উপজেলার নলতা এমজেএফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রাণিসম্পদ অধিদপ্তরের পুষ্টি সেবা সপ্তাহ দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
অনুষ্ঠানে বিদ্যালয়ের দাতা সদস্য ও নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনিছুজ্জামান খোকনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের ভেটানারি সার্জন ডাঃ উৎপল রায়। স্বাগত বক্তব্য দেন এমজেএফ’র নির্বাহী পরিচালক আজহারুল ইসলাম। অন্যনাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ দপ্তরের এসএএলও মুজিবর রহমান ও রবিউল ইসলাম, এলএসপি সুদাম সরকার, এলইও ডাঃ আল-মামুন জুয়েল, এলএফএ শান্তানু, এম.জে.এফ’র কোষাধ্যক্ষ অবসরপ্রাপ্ত শিক্ষক মোহর আলী, সহকারী শিক্ষক ও দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, শিক্ষক আরিফুল ইসলাম, আরিফ হোসেন, সাদ্দাম হোসেন, জেনিয়া মেহেরুন, উম্মে শাখওয়া শারমিন রানী, রহিমা খাতুন, শাহিনুর রহমান প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচলনা করেন শিক্ষক এটিএম শাহ আলম সিদ্দিকী শাহিন। অনুষ্ঠান শেষে কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা নিজ হাতে নলতা এমজেএফ বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ে শিক্ষার্থীদের পুষ্টিকর খাদ্য (ডিম) খাওয়ান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড